মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:৩৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
টেকনাফে ৩ অবৈধ প্রসব সেবা কেন্দ্র সীলগালা

টেকনাফে ৩ অবৈধ প্রসব সেবা কেন্দ্র সীলগালা

স্বদেশ ডেস্ক;

কক্সবাজারের টেকনাফের হ্নীলা এলাকায় ৩টি অবৈধ ডেলিভারি ( প্রসব সেবা) কেন্দ্র বন্ধ করে দিয়েছে প্রশাসন। এছাড়াও ৩টি ডায়গনষ্টিক সেন্টারে অভিযান চালিয়ে একটিকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় ও অপর দুইটিকে অভিনন্দনও জানিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার (২৮ মে) বিকালে উপজেলার হ্নীলা বাজার প্রাঙ্গনে ডায়গনষ্টিক সেন্টার ও ডেলিভারি কেন্দ্রে যৌথ অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান, টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কায়ছার খসরুর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে হ্নীলা এলাকায় ৩টি ডায়গনষ্টিক সেন্টার ও ৩টি অবৈধ ডেলিভারি ( প্রসব সেবা) কেন্দ্রে অভিযান চালানো হয়। অভিযান চলাকালীন সময়ে নুর জাহানের মালিকানাধীন রুমাইডা মেডিকো, বাবুটি দাশ নিজ নামে ও স্মৃতিকণা দাসের মালিকানাধীন হ্নীলা চেম্বারসহ ৩টি অবৈধ প্রসব সেবা কেন্দ্র সীলগালা করে দেওয়া হয়।

এছাড়া কাগজ পত্র ও পর্যাপ্ত জনবল না থাকার কারণে হ্নীলা ল্যাব এইড ডায়গনষ্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা জরিমানা করে সাময়িকভাবে সীলগালা করা দেয়া হয়। অপরদিকে, হ্নীলা ডায়গোনষ্টিক ও লাইফ কেয়ার নামের ২টি ল্যাব’র সকল কাগজপত্র আপডেট এবং অন্যান্য কার্যক্রম সন্তোষজনক হওয়ায় তাদের ধন্যবাদ জানানো হয়।

 

এই অভিযানে টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স রোগ নিয়ন্ত্রক ও মেডিকেল অফিসার ডা. প্রণয় রুদ্র, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সুবীর কুমার দত্ত, ইউএনও এর প্রধান সহকারী কাজল কান্তি দাশ এবং হ্নীলা উপস্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডা. শংকর চন্দ্র দেবনাথ, উপ-সহকারী মেডিকেল অফিসার আজাদ মো. নুরুল হোসাইন ও দেলোয়ার হোসেন সমন্বয়ে দুইটি টিম ও টেকনাফ মডেল থানার এসআই সজিবসহ পুলিশ সদস্যরা অংশ নেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877